শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
‘জান্নাতের’ বদলে ‘জাহান্নাম’ উচ্চারণ, প্রতিমন্ত্রীর বক্তব্য ভাইরাল

‘জান্নাতের’ বদলে ‘জাহান্নাম’ উচ্চারণ, প্রতিমন্ত্রীর বক্তব্য ভাইরাল

স্বদেশ ডেস্ক:

কুড়িগ্রামের রাজিবপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন তার বক্তব্যে জান্নাত শব্দের বদলে জাহান্নাম উচ্চারণ করেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে দেওয়া বক্তব্যের একপর্যায়ে তিনি এ ভুল করেন। এ ঘটনার একটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। প্রতিমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করছেন অনেকেই। তবে প্রতিমন্ত্রী এটিকে অনাকাঙ্খিত ভুল হিসেবে অভিহিত করেছেন।

আজ সোমবার বিকেলে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। সভায় বক্তব্য দেওয়ার সময় তিনি বঙ্গবন্ধুর কথা বলতে গিয়ে জান্নাত শব্দের বদলে জাহান্নাম শব্দ উচ্চারণ করেন। তবে ভুল বুঝতে পেরে তাৎক্ষনিক সংশোধন করে জান্নাত উচ্চারণ করেন তিনি।

সেই বক্তব্য কাট করে ৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করা হয়। মুহূর্তেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। পরে এটি নিয়ে ফেসবুকে সমালাচনার ঝড় ওঠে।

জানা গেছে, ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থনা করে ব্রিফিংয়ে করে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এ ছাড়া, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান জানিয়েছেন, বিষয়টি নিয়ে কেউ বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন প্রতিমন্ত্রী।

এ ব্যাপারে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। ভুলবশত তিনি ‘জান্নাত’ শব্দটি না বলে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করেছেন। এটি ‘স্লিপ অব টাং’।

তিনি বলেন, ‘জাহান্নাম শব্দটি বলার সঙ্গে সঙ্গে আমি সংশোধন করে জান্নাত শব্দটি ব্যবহার করি এবং পরবর্তীতে কয়েকবার জান্নাত শব্দ উচ্চারণ করি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877